ঢালিউড

ইনস্টা নামের গ্রামে শাকিব খান

প্রকাশ: ২১ নভেম্বর ২০২০, ৩:৩ অপরাহ্ণ
শুক্রবার রাতে শাকিব তাঁর ইনস্টাগ্রাম আইডি চালু করেছেন।
শুক্রবার রাতে শাকিব তাঁর ইনস্টাগ্রাম আইডি চালু করেছেন।
ছবি: ফেসবুক থেকে

পর্দায় যে যত দাপুটে তারকা, সামাজিক যোগাযোগমাধ্যমেও তিনি তাঁর একটা ছাপ রাখতে চান। তাই তো হলিউড, বলিউড ও বিশ্ব বিনোদনের তারকারা নিজেদের কাজের পাশাপাশি এসব মাধ্যমেও সক্রিয় থাকতে চান। ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান লম্বা সময় ধরে অভিনয় নিয়ে ব্যস্ত থাকলেও এসবের দিকে নজর দিতে পারেননি। শাকিবের এখনকার ভাবনা, কাজের পাশাপাশি এদিকটায়ও নজর দেওয়া উচিত। ভক্তদের জন্য সুখবর হচ্ছে, ফেসবুক পেজ সক্রিয় করার পাশাপাশি শাকিব এখন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও চালু করলেন। শিগগিরই টুইটারেও তাঁকে পাওয়া যাবে বলে প্রথম আলোকে জানালেন।
গতকাল শুক্রবার রাতে শাকিব তাঁর ইনস্টাগ্রাম আইডি চালু করেছেন। সেখানে তিনি মুক্তি প্রতীক্ষিত ‘নবাব এলএলবি’ সিনেমার একটি স্থিরচিত্র প্রকাশ করেছেন। ক্যাপশনে লিখেছেন— #first_instagram_post. #the_journey_begins!!!।

করোনাকালে শাকিব খান একটিমাত্র সিনেমার শুটিং করেছেন।
করোনাকালে শাকিব খান একটিমাত্র সিনেমার শুটিং করেছেন।
ছবি: ফেসবুক থেকে

ভক্তদের কথা ভেবে ২০১৪ সালের ১২ আগস্ট ফেসবুক পেজ এবং ২০১৮ সালের ২৫ মার্চ ইউটিউব প্ল্যাটফর্ম চালু করেন শাকিব। দুটি প্ল্যাটফর্মে শাকিবকে পেয়ে ভক্তরাও বেশ খুশি হন। এখানে ভক্তরা তাঁদের প্রিয় নায়কের সব হালনাগাদ তথ্য পাচ্ছেন।
ইনস্টাগ্রাম আইডি চালুর পরের কয়েক ঘণ্টায় শাকিব খানের কয়েক হাজার ভক্ত অনুরাগী–অনুসারী হয়েছে। সবাই শাকিবকে ইনস্টাগ্রাম ব্যবহারের সিদ্ধান্তের জন্য অভিনন্দনও জানিয়েছেন। শাকিব খান বললেন, ‘টানা অভিনয় ব্যস্ততার কারণে শুটিং ছাড়া অন্য কিছু নিয়ে ভাবার খুব একটা সময় পাইনি। অথচ প্রায়ই ভক্ত, শুভাকাঙ্ক্ষী ও কাছের কিছু মানুষের আবদার, কেন আমি সব ধরনের সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত নই। একটা পর্যায়ে ফেসবুকে আপডেট দেওয়ার সিদ্ধান্ত নিলেও ইনস্টাগ্রাম আর টুইটারে ছিলাম না। মনে হচ্ছে সবার আবদার রক্ষার্থে হলেও চালু করি আইডি। এতে করে ভক্তদের সঙ্গে ভার্চ্যুয়ালি আরও বেশি যোগাযোগ থাকবে। আন্তর্জাতিক যোগাযোগ রক্ষার ক্ষেত্রে এই দুটি মাধ্যমও বেশ সহায়ক।’

 শাকিব খান
শাকিব খান
ছবি: ফেসবুক থেকে

ইনস্টাগ্রাম আইডি চালুর জন্য যাঁরা শাকিব খানকে অভিনন্দন জানিয়েছেন, তাঁদের প্রতি ভালোবাসা দিয়েছেন তিনি। বললেন, ‘ভক্তদের কারণে আমি আজ সবার প্রিয় শাকিব খান হতে পেরেছি। শুরু থেকেই তাঁরা আমাকে যেভাবে ভালোবাসা দিয়েছেন, আমার পাশে ছিলেন, প্রতিটা কাজের অন্যতম অনুপ্রেরণা ছিল—তাঁদের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। ওঁরা আছে বলেই আমি এখনো সব প্রতিকূলতাকে পাশ কাটিয়ে কাজ করে যাই। ইনস্টাগ্রাম চালুর পর তাঁদের মধ্যে যে আনন্দ দেখেছি, তা আমাকেও আনন্দিত করেছে। ভক্তদের বলতে চাই, তোমাদের অনেক ভালোবাসি। ভালো থেকো, নিজেদের দিকে খেয়াল রেখো। বাংলাদেশের সিনেমার সঙ্গেই থেকো।’

শাকিব জানালেন, টুইটার অ্যাকাউন্টেরও কাজ চলছে।
শাকিব জানালেন, টুইটার অ্যাকাউন্টেরও কাজ চলছে।
ছবি: ফেসবুক থেকে

শাকিব জানালেন, টুইটার অ্যাকাউন্টেরও কাজ চলছে। কিছুদিনের মধ্যে শাকিব খানের টুইটার আইডির মাধ্যমেও ভক্ত–শুভাকাঙ্ক্ষীরা তাঁর সব কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন।
করোনাকালে শাকিব খান একটিমাত্র সিনেমার শুটিং করেছেন। ‘নবাব এলএলবি’ নামের এই সিনেমা একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে। ২৬ নভেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উদ্বোধন হবে এই ওটিটি প্ল্যাটফর্ম। যার মাধ্যমে প্রথমবারের মতো শাকিব খানের কোনো ছবি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে। ডিসেম্বরে ছবিটির মুক্তির পরিকল্পনা করা হয়েছে। তার আগে দেশের বাইরে ছবির দুটি গানের শুটিং শেষ করা হবে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক অনন্য মামুন।

করোনাকালে শাকিব খান একটিমাত্র সিনেমার শুটিং করেছেন।
করোনাকালে শাকিব খান একটিমাত্র সিনেমার শুটিং করেছেন।
ছবি: ফেসবুক থেকে