ঢালিউড

রোদ এবং শুটিংয়ের লাইটে গলে যায় অভিনেত্রীর কন্টাক্ট লেন্স, তারপর...

প্রকাশ: ২ মার্চ ২০২১, ৮:১৪ পূর্বাহ্ণ
অভিনেত্রী তানহা তাসনিয়া
অভিনেত্রী তানহা তাসনিয়া
ছবি: সংগৃহীত

কক্সবাজার সমুদ্রসৈকতে ফটোশুটের অংশ নিয়েছিলেন অভিনেত্রী তানহা তাসনিয়া। বেশ মনোযোগ দিয়েই শুটিং করছিলেন তিনি। কিছু সময় শুটিংয়ের পরে হঠাৎ বুঝতে পারেন তার চোখে কিছুটা সমস্যা দেখা দিচ্ছে। তার পরও তপ্ত রোদে দুপুর পর্যন্ত শুটিং চালিয়ে যান এই অভিনেত্রী। যার ফলাফল চোখে থাকা কন্টাক্ট লেন্স গলে যায়। চোখে ঝাপসা দেখতে থাকেন। পরে তিনি দ্রুত ঢাকায় এসে একটি চক্ষু হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সেদিন প্রথম দিকে তানহা ভেবেছিলেন হয়তো বালি বা বাতাসের কারণে চোখে অস্বস্তি লাগছে। খসখস করছে। ঠিক হয়ে যাবে ভেবে চালিয়ে যান শুটিং। কিন্তু সমস্যাটা বেড়েই চলছিল। একসময় চোখের কারণেই শুটিংয়ে মনোযোগ দিতে পারছিলেন না। এই অভিনেত্রী বলেন, চোখে কন্টাক্ট লেন্স লাগিয়ে শুটিং করছিলাম। তবে এই লেন্স ব্যবহার করে নির্দিষ্ট তাপমাত্রায় থাকতে হয়। আমি সেটা খেয়াল করিনি।’ তানহা জানান, তাঁর চোখের সমস্যাটা বাড়ে বেশি তাপমাত্রায় শুটিংয়ের কারণে। তাঁর সামনে শুটিংয়ের সময় কয়েক হাজার কিলোওয়াটের লাইট ছিল। সেখান থেকে সরাসরি তাপ তাঁর চোখে এসে লাগে। অন্যদিকে সূর্যের তাপ তো ছিলই। এমনিতে সেদিন তুলনামূলক তাপমাত্রা বেশি ছিল। সেটা বুঝতে পারেননি তিনি।

অভিনেত্রী তানহা তাসনিয়া
অভিনেত্রী তানহা তাসনিয়া
ছবি: সংগৃহীত

এই অভিনেত্রী বলেন, ‘রোদের তাপ এবং শুটিংয়ের ভারী লাইটের আলোর তাপের কারণে আমার কন্টাক্ট লেন্স গলে যায়। সঙ্গে সঙ্গে আমি চোখে ঝাপসা দেখা শুরু করি। পরে আমি লেন্স খুলে ফেলি। তখন আলোই চোখে সহ্য করতে পারছিলাম না, একপর্যায়ে দৃষ্টি আরও ঝাপসা হতে থাকে। প্রাথমিকভাবে চোখে ব্যান্ডেজ করা হয়। দ্রুত আমার অংশের শুটিং শেষ করে কক্সবাজার থেকে ঢাকায় এসে চোখের ডাক্তার দেখাই।’

অভিনেত্রী তানহা তাসনিয়া
অভিনেত্রী তানহা তাসনিয়া
ছবি: সংগৃহীত

এই ঘটনা ঘটে গত মাসের শেষের দিকে। তানহা উত্তরার একটি চোখের হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞকে দেখান। চিকিৎসক দেখে বুঝতে পারেন চোখের ওপরের স্তরের লেয়ারে প্রভাব পড়েছে। সময়মতো চিকিৎসা না নিলে হয়তো বড় ধরনের কোনো সমস্যায় পড়তে হতো তাঁকে। এভাবে লেন্স গলে অনেক সময় চোখে স্থায়ীভাবে সমস্যা হতে পারে। তানহা জানান, তিনি চিকিৎসা নিয়ে এখন আগের চেয়ে কিছুটা ভালো। তবে এখনো দৃষ্টি পরিষ্কার না। চিকিৎসকেরা জানিয়েছেন, সাত দিন অপেক্ষা করতে হবে। এই সময়ে তাঁকে শুটিংয়ের ভারী লাইটের সামনে যাওয়া যাবে না। তিনি এখন বিশ্রামে আছেন। চিকিৎসকের পরামর্শে চোখে নিয়মিত ড্রপ ও কালো চশমা ব্যবহার করতে হচ্ছে। তিনি জানান, প্রথম দুই দিন তিনি চোখ নিয়ে খুবই ভয়ে ছিলেন। চোখে ব্যান্ডেজের কারণে কিছুই পরিষ্কার দেখতে পারছিলেন না। এই সময়ে একটি শুটিং ছিল। সেই কাজ পিছিয়ে গেছে।

রোদ এবং শুটিংয়ের লাইটে গলে যায় অভিনেত্রীর কন্টাক্ট লেন্স
রোদ এবং শুটিংয়ের লাইটে গলে যায় অভিনেত্রীর কন্টাক্ট লেন্স
ছবি: সংগৃহীত

তানহা তাসনিয়া সম্প্রতি শেষ করেছেন ‘বিয়ে আমি করব না’ ছবির কাজ। তাঁর হাতে রয়েছে আরও নতুন ছবির কাজ। সেটা নিয়ে এখনই বিস্তারিত বলতে চান না তিনি। জানালেন, আজ তাঁর নতুন একটি ছবির চুক্তিতে শুটিংয়ে অংশ নেওয়ার কথা রয়েছে। তিনি জানান, আগামীকাল চশমা চোখে নতুন ছবির চুক্তিতে যাবেন তিনি। তাঁর অভিনীত ‘আইসিইউ’ নাটকটি প্রচারের অপেক্ষায় আছে। জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালো থেকো’ ছবিটিতে আরিফিন শুভ সঙ্গে তানহা তাসনিয়া অভিনয় করেন। ছবিটি ২০১৮ সাল মুক্তি পায়।

তানহা তাসনিয়া সম্প্রতি শেষ করেছেন ‘বিয়ে আমি করব না’ ছবির কাজ।
তানহা তাসনিয়া সম্প্রতি শেষ করেছেন ‘বিয়ে আমি করব না’ ছবির কাজ।
ছবি: সংগৃহীত