প্র ছুটির দিনে

আপনার রাশি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ৪:০ পূর্বাহ্ণ

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।—কাওসার আহমেদ চৌধুরী

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

আপনার ক্ষেত্রে প্রযোজ্য নয়। কিছু মানুষ আছেন, একটা কথা বা লেখা শুরু করতে জানেন, শেষ করতে জানেন না। যুক্তিযুক্ত স্থানে এসে থামতে পারাটা একটা আর্ট। এদেরকে কৌশলে বোঝানো উচিত যে অতিকথনে বক্তা লেখকের উদ্দেশ্যটাই ব্যর্থ হয়। উপরন্তু মানুষ বিরক্ত হয়। আপনার চলতি সপ্তাহ ৮০ শতাংশ সফল হবে।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

নিজেকে সম্মান করুন। অপরকেও। তবে কেউ যদি অন্যায়ভাবে আপনাকে অপমান করে, তাহলে তাকে অবজ্ঞা দিয়ে বুঝিয়ে দিন যে তিনি আপনার বন্ধু হওয়ার অযোগ্য। সপ্তাহ আপনার জন্য শুভ।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

মিথুন জাতক লাকী আখান্দ্ সব বিচারেই একজন আন্তর্জাতিক মানের সংগীতজ্ঞ ছিলেন। তিনি গানের কথাগুলো না বুঝে কখনোই সুর করতেন না। যেখানটায় বুঝতেন না, গীতিকারকে প্রশ্ন করে বুঝে নিতেন। এই গুণটি আমি অন্যদের মধ্যে দেখিনি বললেই চলে। প্রিয় মিথুন, ভালো করে না বুঝে কোনো কাজে হাত দেবেন না। তাহলেই আপনি সফল হবেন।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

আপনি শিল্পী, শিল্পপতি কিংবা ব্যবসায়ী হয়ে থাকলে চলতি সপ্তাহটি বিশেষত আপনার জন্য খুব ভালো। কারও হতাশাজনক কথায় কান দেবেন না।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

বিনা কারণে বা তুচ্ছ কারণে মনের আকাশে মেঘ জমতে দেবেন না। জোর হাওয়ায় সব উড়িয়ে দিন। কেননা সময় তো এখন আপনার অনেক ভালো। বনে এমন ফুল ফুটেছে, মান করে থাকা আর কি সাজে!

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

জীবনে দুঃখ আছে। কিন্তু তাই বলে কি আপনি দুঃখের কাছে আত্মসমর্পণ করে পড়ে থাকবেন? মোটেই না। জানালা খুলে বাইরে তাকিয়ে দেখুন, কী সুন্দর আলো! সে তো আপনারই জন্য অপেক্ষা করে আছে।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

দীর্ঘ ছয় বছর ঐকান্তিক সেবা দিয়ে বাড়ি চলে গেল আমার সেবক আল আমীন। এসেছিল উনিশ বছর বয়সে। আমাকে এতটাই বুঝেছিল যে চোখের দিকে তাকালেই বুঝে ফেলত আমার কী চাই। আমাকে বলেছিল ওর একটা রাশি দরকার। ওর বৈশিষ্ট্য বিবেচনা করে বলেছিলাম, যা তোকে তুলা রাশিটাই দিলাম। পাঠক, তুলা একটি অসাধারণ রাশি।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

বৃশ্চিকের লড়াই করার এত অসীম ক্ষমতা যে চূড়ান্ত যুদ্ধে ওটাই তাকে জিতিয়ে দেয়। এটা বারবার ঘটে। এবারেও তা-ই ঘটবে সন্দেহ নেই।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

পাল তুলে দাও ঝান্ডা ওড়াও সিন্দবাদ, এ ঝড়-তুফানে কিশতি হবেই দিগ্বিজয়ী!

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

সাধারণভাবে বলতে গেলে, মকর কখনো অন্যের পেছনে ঘনঘন পয়সা খরচ করে বাহবা নিতে চান না। তবে খরচ যখন করেন, প্রাণ ঢেলেই করেন। এই বৈশিষ্ট্য তাকে সমাজের শীর্ষ আসনটিতে বসিয়ে রাখে।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

যা কিছুর শুরু আছে, তার শেষও আছে। সারা পৃথিবীতে আজ যে ঝড় উঠেছে, তা তো একদিন থেমে যাবেই। খুব বেশি দিন লাগবে না। আপনার ব্যক্তিগত ব্যাপারেও আমার একই বক্তব্য। শুভ হোক!

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

গোসল করে খালি-গায়ে বেরিয়েছি। আড়াই বছরের তৃয়া একগাল হেসে বলে, এ এ এ, দাদা তুমি পুটুস! কী বিপদ বলুন তো? প্রিয় মীন, চলতি সপ্তাহে অপ্রস্তুত হওয়ার ফাঁদে পা দেবেন না কিছুতেই। অক্কে?