fun

দৈত্য–ইঁদুরের ভাইরাল ভিডিও

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ৭:৩৮ পূর্বাহ্ণ
দৈত্য–ইঁদুরের ভাইরাল ভিডিও
ছবি: ভিডিও থেকে

বিশালাকৃতির ইঁদুরটা দেখে পরিচ্ছন্নতাকর্মীদের পিলে চমকে গিয়েছিল। মাটির নিচে নর্দমা পরিষ্কার করছিলেন তাঁরা। এমন সময় আবিষ্কার করেন আজদাহা এক ইঁদুর, যেটা আকারে একজন পূর্ণবয়স্ক মানুষের চেয়েও বড়! শুরুতে ঘাবড়ে গেলেও পরে পরিচ্ছন্নতাকর্মীরা বুঝতে পারেন, ইঁদুরটি হাতে বানানো।

ঘটনাটি ঘটেছে মেক্সিকো সিটিতে। মাটির নিচের নর্দমা থেকে প্রায় ২২ টন বর্জ্য অপসারণ করেন পরিচ্ছন্নতাকর্মীরা। সে সময়ই পাওয়া যায় ফেলনা জিনিস দিয়ে তৈরি এই ইঁদুর। এই ঘটনার একটি ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এত বিশাল বস্তুটি কীভাবে নর্দমার ভেতর ঢুকল, আর এর আকৃতিই–বা অক্ষত থাকল কী করে! সেটা এক বিস্ময়। ইঁদুরটির ছবি ও ভিডিও ভাইরাল হয়ে যাওয়ার পর এভেলিন লোপেজ নামে এক নারী দাবি করছেন, এটি তাঁর বানানো। এভেলিন লোপেজ বলছেন, বেশ কয়েক বছর আগে হ্যালোইনের সময় ঘরের সাজসজ্জার জন্য তিনি ফেলনা জিনিস দিয়ে এটি তৈরি করেছিলেন। এক দিনের ভারী বৃষ্টিপাতে হঠাৎই দৈত্যাকৃতির ইঁদুরটি হারিয়ে যায়। তখন নর্দমার ভেতর ইঁদুর খুঁজে দেওয়ার জন্য পরিচ্ছন্নতাকর্মীদের অনুরোধও করেছিলেন তিনি, কিন্তু কেউ সাড়া দেয়নি।

এত বছর পর এভেলিনের ‘শিল্পকর্ম’টি খুঁজে পাওয়া গেছে। তিনি এখন এটি ফেরত নেবেন কি না, তা এখনো জানা যায়নি। তবে বিশাল ইঁদুরের ভিডিও এরই মধ্যে ফেসবুকে দেখেছেন ৫০ লাখের বেশি মানুষ।

সূত্র: নিউইয়র্ক পোস্ট