কেনাকাটা

দেশের বাজারে হুয়াওয়ের নতুন ওয়াচ ফিট

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০, ৭:৫৬ পূর্বাহ্ণ

বাংলাদেশের বাজারে এল হুয়াওয়ের নতুন স্মার্টওয়াচ। ফিটনেস ফিচার সংবলিত ডিভাইসটির মডেল ‘হুয়াওয়ে ওয়াচ ফিট’। দাম ৯ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশে হুয়াওয়ের একমাত্র পরিবেশক স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড। ওয়াচটি হুয়াওয়ের অনুমোদিত বিক্রয় কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ডিভাইসটির ওজন ৩৪ গ্রাম। এতে ৪ জিবি বিল্টইন মেমোরি দেওয়া হয়েছে। সুপার কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৫.০। অন্যান্য ফিচারের মধ্যে আছে জিপিএস, এক্সিলোরোমিটার, জাইরো। ব্যাকআপের জন্য এতে নন-রিমুভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ দিন পর্যন্ত ব্যাকআপ নিশ্চিত করে। ওয়াচটি ৫০ মিটার গভীর পানিতে সচল থাকবে। রাউন্ডেড রেক্টাঙ্গুলার ডিসপ্লের আকার ১.৬৪ ইঞ্চি। অ্যামোলেড ডিসপ্লেতে এইচডি রেজল্যুশন পাওয়া যাবে।

ওয়াচটিতে অসংখ্য ভিন্নধর্মী ওয়াচ ফেস ডিজাইন রয়েছে, যা হুয়াওয়ের ওয়াচ ফেস স্টোর থেকে ফ্রি ডাউনলোড করে ইনস্টল করে ব্যবহার করা যাবে।

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, দেশে সচেতন মানুষকে স্মার্ট লাইফ উপহার দিতে বাজারে এসেছে হুয়াওয়ে ওয়াচ ফিট। ডিভাইসটিতে অসাধারণ সব ফিচার যা ব্যবহারকারীদের দারুণ অভিজ্ঞতা দেবে। বাংলাদেশি গ্রাহকদের জন্য হুয়াওয়ে সব সময় চেষ্টা করে উদ্ভাবনী গুণগত মানসম্পন্ন পণ্য হাতে তুলে দিতে।

ডিভাইসটি থেকে ২৪ ঘণ্টায় হার্টরেটের একটি ইনফোগ্রাফিক ডেটা পাওয়া যাবে। ব্যবহারকারীকে এটি পার্সোনাল ট্রেইনারের মতো স্বাস্থ্যসুরক্ষায় দিকনির্দেশনা দেবে।

স্মার্ট টেকনোলজির হুয়াওয়ের প্রোডাক্ট ম্যানেজার শুভংকর গোলদার জনি বলেন, হুয়াওয়ে ওয়াচ ফিট বাজেটবান্ধব সেরা স্মার্টওয়াচ। এটি ব্যবহারকারীর ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষক হিসেবে কাজ করবে। স্টাইলিস্ট গ্যাজেটটির স্ট্যান্ডআপ রিমাইন্ডার ব্যবহারকারীদের সব সময় অ্যাকটিভ রাখতে স্বয়ংক্রিয়ভাবে কাজ করে। ফলে স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত হবে। এ ছাড়া ফিটনেস ফিচার হিসেবে আছে অ্যানিমেটেড ফিটনেস কোর্স।

ডিভাইসটি থেকে ২৪ ঘণ্টায় হার্টরেটের একটি ইনফোগ্রাফিক ডেটা পাওয়া যাবে। ব্যবহারকারীকে এটি পার্সোনাল ট্রেইনারের মতো স্বাস্থ্যসুরক্ষায় দিকনির্দেশনা দেবে।

হুয়াওয়ের নতুন এই ডিভাইসে ফিটনেসের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। এর বিশেষ ফিচার হলো ডিভাইসটির হার্ট বিট মনিটরিং সক্ষমতা। হার্ট রেট পরিমাপের জন্য হুয়াওয়ের নিজস্ব ট্রুসিন ৪.০ এবং ট্রুস্লিপ ২.০ প্রযুক্তির ব্যবহার করা হয়েছে এতে। ঘুমের সময় কবজিতে এই ওয়াচ পরে থাকলে ব্যবহারকারী হৃদস্পন্দন পর্যবেক্ষণ করবে। হুয়াওয়ে ওয়াচ ফিট স্মার্টওয়াচটি ঘুমের অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি, শ্বাসপ্রশ্বাসের গুণগত মান বিশ্লেষণ এবং রেস্টিং হার্ট রেট ও রক্তে অক্সিজেন প্রবাহসহ রিয়েল টাইম হার্ট রেট পর্যবেক্ষণ করতে পারে।

এর ইন্টেলিজেন্ট প্রযুক্তি ৪৪টি শারীরিক ভঙ্গি শনাক্ত করতে পারে এবং যার মাধ্যমে ১২টি আলাদা ওয়ার্কআউট কোর্স পূরণ করা সম্ভব।